sonargaonpost.com
ঢাকাWednesday , 16 August 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ইসলামিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা-ধূলা
  7. চাকুরি
  8. ট্যুরিজম
  9. দূর্ঘটনা
  10. পড়াশোনা
  11. প্রবাস
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

শোক দিবস পালন, শম্ভুপুরা ইউনিয়ন ৯নং ওয়ার্ডে রাসেল উদ্দিনের উদ্যোগে দোয়া ও গণভোজ।

Editor: মোহাম্মদ শাহাদাৎ হোসেন সুমন
সজীব হোসেনঃ
August 16, 2023 5:46 am
Link Copied!

সজীব হোসেনঃ( Reporter)

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শম্ভুপুরা ইউনিয়নের কৃতি সন্তান বিশিষ্ট দানবীর ইউনিয়ন আওয়ামী লীগের সিঃ সহ সভাপতি মরহুম নাছির উদ্দিনের বড় ছেলে মোঃ রাসেল উদ্দিনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শম্ভুপুরা ইউনিয়ন ৯নং ওয়ার্ডে দোয়া-মিলাদ মাহফিল এবং মানুষদের মাঝে খাদ্য বিতরণ ও গণভোজের আয়োজন করেন।

১৫ আগস্ট (মঙ্গলবার)সকাল ১০ থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত ইউনিয়ন ৯নং ওয়ার্ডে রাসেল উদ্দিনের উদ্যোগে দোয়া ও গণভোজ আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন শম্ভুপুরা ইউনিয়ন ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় রাসেল উদ্দিন নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন এই মাসে বাংলাদেশে সংঘটিত হয়েছে ইতিহাসের ভয়াবহতম হত্যাকাণ্ড ও নারকীয় গ্রেনেড হামলা।
১৫ আগস্ট জাতীয় শোক দিবস। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

এ হত্যাকাণ্ডের মধ্য দিয়ে একটি সদ্য স্বাধীন দেশের গণতন্ত্রের অগ্রযাত্রার মৃত্যু হয়েছিল, স্বাধীন দেশ হিসেবে গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার দিকে ধাবিত হওয়ার সকল প্রচেষ্টা বাধাগ্রস্ত হয়। বঙ্গবন্ধু হত্যায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতরা সামরিক আইন জারি করে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের সংবিধানের বুকে ছুরি চালায়।