sonargaonpost.com
ঢাকাSunday , 30 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ইসলামিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা-ধূলা
  7. চাকুরি
  8. ট্যুরিজম
  9. দূর্ঘটনা
  10. পড়াশোনা
  11. প্রবাস
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় ভিসার আবেদন গ্রহণ শুরু করেছে গ্রিস

Editor: মোহাম্মদ শাহাদাৎ হোসেন সুমন
admin
July 30, 2023 5:44 am
Link Copied!

গ্রীসে আবদ্ধ বাংলাদেশীদের আর তাদের ভিসার আবেদন জমা দেওয়ার জন্য নয়াদিল্লিতে ভ্রমণ করতে হবে না । বাংলাদেশের নাগরিকরা এখন ঢাকায় একটি নতুন খোলা ভিসা আবেদন কেন্দ্র থেকে পর্যটন, কর্মসংস্থান, পারিবারিক পুনর্মিলন, ছাত্র এবং ডিজিটাল যাযাবরের মতো সমস্ত ভিসা বিভাগের জন্য আবেদন করতে পারবেন।গ্রীসে আবদ্ধ বাংলাদেশীদের আর তাদের ভিসার আবেদন জমা দেওয়ার জন্য নয়াদিল্লিতে ভ্রমণ করতে হবে না।

গ্রীস ভিসা ওয়ার্ল্ড সেন্টার (GVCW), গ্রীক কূটনৈতিক এবং কনস্যুলার কর্তৃপক্ষের একচেটিয়া বাহ্যিক পরিষেবা প্রদানকারী, ভিএফএস গ্লোবালের সাথে অংশীদারিত্বে ঢাকায় একটি ডেডিকেটেড সেন্টার খুলেছে যাতে সব ধরনের ভিসার আবেদন গ্রহণ করা যায়।

ভিসা আবেদনকারীদের বোরাক মেহনুরের ভিএফএস গ্লোবাল জয়েন্ট ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার (জেভিএসি) পরিদর্শন করার আগে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট (https://bd-gr.gvcworld.eu/en/online-visa-application) পেতে GVWC ওয়েবসাইটে যেতে হবে। ( 8ম তলা), 51/B, কামাল আতাতুর্ক এভিনিউ, তাদের আবেদন জমা দিতে এবং তাদের বায়োমেট্রিক্স নিবন্ধন করতে।

“নতুন কেন্দ্রটি বাংলাদেশের জনগণকে ব্যাপকভাবে উপকৃত করবে, যাদের মধ্যে অনেকেই কাজ, শিক্ষা, ব্যবসা এবং অবকাশের জন্য গ্রিসে ভ্রমণ করতে আগ্রহী। উন্নয়ন হল আমাদের বিশ্বস্ত অংশীদারিত্বের আরেকটি পালক GVWC যার সাথে আমরা 2018 সাল থেকে কাজ করছি,” বলেছেন VFS গ্লোবালের চিফ অপারেটিং অফিসার (দক্ষিণ এশিয়া) প্রবুদ্ধ সেন৷

অত্যাধুনিক নতুন VAC নিয়মিত আবেদনকারীদের জন্য ডেডিকেটেড জমা কাউন্টার এবং সেইসাথে একটি নিরবচ্ছিন্ন ভিসার অভিজ্ঞতা খুঁজছেন ভ্রমণকারীদের জন্য ঐচ্ছিক প্রিমিয়াম লাউঞ্জ পরিষেবা দিয়ে সজ্জিত।

GVCW বিশ্বের 18টি দেশ এবং 82টি শহরে কাজ করে। এর কার্যক্ষম ক্ষমতা এবং এর অংশীদারদের মূল্যবান অবদান, বিশেষ করে হেলেনিক টেলিকমিউনিকেশন অর্গানাইজেশন (OTE), ইউরোপের বৃহত্তম টেলিকম কোম্পানি এবং VFS গ্লোবাল, GVCW প্রতিদিন হাজার হাজার ভিসা আবেদনকারীদের সেবা দিচ্ছে।

প্রায় 300 জন ভিসা হ্যান্ডলিং কর্মীদের ক্রমাগত প্রচেষ্টা এখন GVCW-এর 82 VAC এবং এর অত্যাধুনিক অন-লাইন ভিসা আবেদন প্রযুক্তি পরিচালনা করে, একটি আরও দক্ষ কর্মপ্রবাহের জন্য অনুমতি দেয় এবং সংশ্লিষ্ট গ্রীক কনস্যুলেটগুলির কাজের চাপকে যথেষ্ট হ্রাস করতে সক্ষম করেছে যা স্ট্রিমলাইন করার দিকে পরিচালিত করে। ভিসা-আবেদন পদ্ধতি।

আনুমানিক 7,000 গ্রীস ভিসার আবেদন বার্ষিক গৃহীত, দেশটি বাংলাদেশের জন্য উদীয়মান গন্তব্যগুলির মধ্যে একটি।