sonargaonpost.com
ঢাকাTuesday , 26 March 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ইসলামিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা-ধূলা
  7. চাকুরি
  8. ট্যুরিজম
  9. দূর্ঘটনা
  10. পড়াশোনা
  11. প্রবাস
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

সোনারগাঁয়ে যুবক হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড, তিনজন খালাস

Editor: মোহাম্মদ শাহাদাৎ হোসেন সুমন
admin
March 26, 2024 2:52 pm
Link Copied!

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পূর্ব শত্রুতার জের ধরে মো. ফয়সাল আহম্মেদ নামে এক যুবককে শ্বাসরোধে হত্যার ঘটনায় একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনজনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। 

সোমবার (২৫ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক মো. আমিনুল হক এই রায় দেন। রায় ঘোষণার সময়ে আসামি উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত হলেন- সোনারগাঁ পৌরসভার ঋষিপাড়া এলাকার তপন চন্দ্র দাসের ছেলে অপূর্ব চন্দ্র দাস(১৯)। খালাস প্রাপ্তরা হলেন – একই এলাকার তপু চন্দ্র দাস ওরফে অপু (২৫), তপন চন্দ্র দাস (৪২) ও নিতাই চন্দ্র দাস (৬৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান। তিনি বলেন, হত্যা মামলায় সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত এক জনকে মৃত্যুদণ্ড দিয়েছে। একই মামলায় তিন জনকে খালাস দেওয়া হয়েছে।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সালাহ উদ্দিন সুইট বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি অপূর্ব পূর্ব শত্রুতার জের ধরে পূর্বপরিকল্পিতভাবে ফয়সালকে বাড়ি থেকে ডেকে এনে হত্যা করে। এই মামলার বিচার কার্যক্রম শেষে আদালত এই রায় ঘোষণা করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০২২ সালের ২৬ জানুয়ারি সোনারগাঁয়ের বাঘমুছা ঋষিপাড়া এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে আসামি অপূর্ব চন্দ্ৰ দাস মো. ফয়সাল আহম্মেদ (১৭) নামে এক যুবককে ফোন করে ডেকে নিয়ে যায়। সেখানে অপূর্ব সহ আসামিরা মিলে রশি দিয়ে ফয়সাল আহম্মেদ এর হাত -পা বেঁধে এবং গলায় রশি ও উলের চাদর দিয়ে বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে। পরে লাশ গুম করার উদ্দেশ্যে পাশ্ববর্তী লাহাপাড়া এলাকার খালের কচুরীপানার নিচে পানির মধ্যে ফেলে রাখে। এই ঘটনায় নিহতের মামা মো. মানিক মিয়া বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।