sonargaonpost.com
ঢাকাMonday , 29 April 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ইসলামিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা-ধূলা
  7. চাকুরি
  8. ট্যুরিজম
  9. দূর্ঘটনা
  10. পড়াশোনা
  11. প্রবাস
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে দুই ভাই ও ভাতিজার বিরুদ্ধে

Editor: মোহাম্মদ শাহাদাৎ হোসেন সুমন
admin
April 29, 2024 9:25 am
Link Copied!

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে থানায় অভিযোগ দায়ের করায় মো. কামাল হোসেন নামের এক সৌদি আরব প্রবাসীকে পিটিয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে তার দুই ভাই ও ভাতিজার বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাতে সোনারগাঁ পৌরসভার গোয়ালদী গ্রামে এ ঘটনা ঘটে। আহত ওই প্রবাসীকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার সকালে আহতের মেয়ে সিমা আক্তার বাদি হয়ে দ্বিতীয় দফায় সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।
জানা যায়, সোনারগাঁ পৌরসভার গোয়ালদী গ্রামের আব্দুস সোহবান মিয়ার ছেলে সৌদি আরব প্রবাসী মো. কামাল হোসেন পৈত্রিক সম্পত্তি ওয়ারিশ সূত্রে মালিক হয়ে ভোগ দখলে রয়েছেন। তার কোন ছেলে সন্তান না থাকার কারণে দীর্ঘদিন ধরে তার আপন ভাই মো. আমান উল্লাহ ও মো. লিটন ও ভাতিজা লিয়ন ওই সম্পত্তি দখলের পায়তারা করে আসছেন। সম্প্রতি এ বিষয়টি প্রবাসী মো. কামাল হোসেন বুঝতে পেরে তার তিন মেয়েকে হেবা দলিলের মাধ্যমে লিখে দেন। এ বিষয়টি জানতে পেরে ওই সম্পত্তিতে একটি ঘর নির্মাণ করে দখল করে নেয় । এ ঘটনায় গত বৃহস্পতিবার সকালে কামাল হোসেন বাদি হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর তাদের বাড়িতে পুলিশ তদন্তে যায়। পরে ওইদিন রাত সাড়ে নয়টার দিকে দেশীয় অস্ত্র লোহার রড, হকিস্টিক ও কাঠের লাঠিসোটায় সজ্জিত হয়ে তার ওপর হামলা করে তার দুই ভাই ও ভাতিজা। এসময় তাকে পিটিয়ে হত্যা চেষ্টা করা হয়। এসময় তার ডাক চিৎকারে আশ পাশের লোকজন ছুটে এসে আহত কামাল হোসেনকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় শুক্রবার সকালে আহতের বড় মেয়ে সিমা আক্তার বাদি হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।
আহত কামাল হোসেন বলেন, তার কোন ছেলে সন্তান না থাকার কারণে তার সম্পত্তি তার দুই ভাই ও ভাতিজা দখলে নেওয়ার জন্য পায়তার শুরু করে। ফলে তার তিনি মেয়েকে তার সম্পত্তি লিখে দেয়। এ নিয়ে তার ভাই ও ভাতিজা সম্পত্তিতে ঘর নির্মাণ করে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়ের করায় তাকে হত্যা চেষ্টা করা হয়।
অভিযুক্ত আমানউল্লাহর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের সম্পত্তি কামাল হোসেন দখল করে আছে। আমরা ওই সম্পত্তিতে গেলে তর্ক বিতর্ক ও ধস্তাধস্তি হয়।
সোনারগাঁ থানার ওসি এস এম কামরুজ্জামান বলেন, সম্পত্তি নিয়ে হামলার ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।