sonargaonpost.com
ঢাকাTuesday , 8 August 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ইসলামিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা-ধূলা
  7. চাকুরি
  8. ট্যুরিজম
  9. দূর্ঘটনা
  10. পড়াশোনা
  11. প্রবাস
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গমাতা ছিলেন একজন আদর্শ নারী, আদর্শ স্ত্রী, আদর্শ মা

Editor: মোহাম্মদ শাহাদাৎ হোসেন সুমন
admin
August 8, 2023 7:41 am
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার কবরে শ্রদ্ধা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (৮ আগস্ট) রাজধানীর বনানী কবরস্থানে তিনি এ শ্রদ্ধা জানান। এসময় মেয়র আতিকুল ইসলাম বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন একজন আদর্শ নারী, আদর্শ স্ত্রী ও আদর্শ মা।

ডিএনসিসি মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী আজ। জন্মদিনে বঙ্গমাতার স্মৃতির প্রতি জানাই গভীর শ্রদ্ধা। বঙ্গমাতা ছিলেন আমাদের জাতির পিতার আমৃত্যু জীবনসঙ্গী। টুঙ্গীপাড়ার খোকা থেকে জাতির পিতা হয়ে ওঠার পেছনে এই মহীয়সী নারীটি নীরবে কাজ করে গেছেন।

আতিকুল ইসলাম বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পর দেশ পুনর্গঠনে তিনি অনন্য ভূমিকা রেখে গেছেন। বঙ্গমাতার আদর্শ ও দৃষ্টান্ত যুগে যুগে বাঙালি নারীর জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। এই মহান নারীর জীবনী চর্চার মাধ্যমে নতুন প্রজন্ম দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের কবর জিয়ারত এবং তার রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।