sonargaonpost.com
ঢাকাTuesday , 25 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ইসলামিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা-ধূলা
  7. চাকুরি
  8. ট্যুরিজম
  9. দূর্ঘটনা
  10. পড়াশোনা
  11. প্রবাস
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

‘জাল ভোটের ফুটেজ আছে, আরাফাত যেন শপথ নিতে না পারেন’

Link Copied!

ঢাকা-১৭ আসনে নির্বাচনের ফল বাতিল ও পুনর্নির্বাচনের দাবি জানিয়ে নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। 

রোববার দুপুর ১২টার দিকে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে আবেদন জমা দেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেওয়া আলোচিত এই কনটেন্ট ক্রিয়েটর। 

আবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের হিরো আলম বলেন, ১৭ তারিখে যে নির্বাচন হয়েছে, সেটি সুষ্ঠু কোনো নির্বাচন হয়নি এবং সেদিন তারা জাল ভোট দিয়েছে আমার কাছে ভিডিও ফুটেজ আছে। ১২-১৩ বছরকার ছেলেমেয়ে ভোট দিয়েছে। একটা মেয়ে ১০-১৫টা করে ভোট দিয়েছে এবং তাদের জোর করে                                                                                                                                    

ভোটকেন্দ্রে পাঠানো হয়েছে। সেই ভিডিও ফুটেজসহ আমি প্রধান নির্বাচন কমিশনারের কাছে আপিলের জন্য দিয়েছি। আমরা এই ফল বাতিল চাই এবং পুনরায় নির্বাচন করার জন্য এখানে আজ আমরা এসেছি।

আপনার অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন থেকে কিছু বলা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, রিটার্নিং অফিসারকে আমি কাল ফোন দিয়েছিলাম। তিনি আমাকে প্রধান নির্বাচন কমিশনার বরাবর চিঠি দিতে বলেছেন।

এ জন্য আজকে এখানে আপিল করলাম। এই আপিলের শুনানি আমরা দেখার অপেক্ষায় থাকি এবং সবাইকে দৃষ্টি আকর্ষণ করছি আপনারা ভিডিও ফুটেজগুলো দেখবেন, সেদিনকার ভোটটা কত সুষ্ঠু হয়েছে এবং মন্ত্রিপরিষদ, স্পিকারকে অনুরোধ করব, আরাফাত ভাই যাতে শপথগ্রহণ করতে না পারে।

সামনে নেত্রকোনা-৪ আসনের নির্বাচন। আপনি কি সেখানেও ভোট করবেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না। আমি কেন। আমি ঢাকা শহরে থাকি ঢাকা শহরে নির্বাচন করব।’ 

তিনি আরও বলেন, এ দেশে সুষ্ঠু ভোটের পরিবেশ নেই। কারণ আমি এই সরকারের অধীনে তিনটে নির্বাচন করলাম। ২০১৮ সালে নির্বাচন করেছি, তখন মার খেয়েছি। ২০২৩ সালে বগুড়ায় উপনির্বাচন করলাম সেখান মার খেলাম, আবার এখানে নির্বাচন করলাম, এখানেও মার খেলাম। তাহলে এই সরকারের অধিনে সুষ্ঠু নির্বাচন কীভাবে আশা করি।

এদিকে গত ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত জয়ী হন।